এক সিম থেকে অন্য সিমে ব্যালেন্স ট্রান্সফার করার নিয়ম

আমাদের অনেক সময় প্রয়োজন পরে এক সিম থেকে অন্য সিমে ব্যালেন্স ট্রান্সফার করার। কিন্তু আমরা অনেকেই জানি না কি ভাবে ব্যালেন্স ট্রান্সফার  করতে হয়। এই আরটিকেল এর মাধ্যমে আপনি জানতে পারবেন কি ভাবে এক সিম থেকে অন্য সিমে ব্যালেন্স ট্রান্সফার করতে হয়। চলুন তাহলে আর কথা না বাড়িয়ে শুরু করা যাক।

এক সিম থেকে অন্য সিমে ব্যালেন্স ট্রান্সফার করার নিয়ম

পেজ সূচিপত্রঃ

জিপি টু জিপি ব্যালেন্স ট্রান্সফার করার নিয়ম

রবি টু রবি ব্যালেন্স ট্রান্সফার করার নিয়ম

এয়ারটেল টু এয়ারটেল ব্যালেন্স ট্রান্সফার করার নিয়ম

বাংলালিংক টু বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার করার নিয়ম

টেলিটক টু টেলিটক ব্যালেন্স ট্রান্সফার করার নিয়ম

জিপি টু জিপি ব্যালেন্স ট্রান্সফার করার নিয়ম

জিপি টু জিপি ব্যালেন্স  ট্রান্সফার করার জন্য নিচের স্টেপ গুলো অনুসরণ করুন।

স্টেপ ১ঃ প্রথমে আপনার ফোন এর ডায়ায় অপশনে গিয়ে টাইপ করুন *১২১*১৫০০# তার পর কল বাটন এ ক্লিক করুন। *১২১*১৫০০# ক্লিক  করার পর আপনি অনেক গুলো অপশন দেখতে পারবেন। সেখান থেকে ১ প্রেস করে আগে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন কমপ্লিট হলে ফোন ‍মেসেজ আসবে এবং মেসেজ এ একটি পিন নাম্বার দিয়ে দিবে।

স্টেপ ২ঃ পুনরায় আবার *১২১*১৫০০#  ডায়াল করুন এবং সেখান থেকে আপনি  ট্রান্সফার ব্যালেন্স তার মানে ২ লিখে সেন্ড বাটন এ ক্লিক করুন ।

স্টেপ ৩ঃ এখন আপনি যে নাম্বার এ টাকা পাঠাবেন সে নাম্বার টি লিখে সেন্ড বাটন এ ক্লিক করুন ।তারপর আপনি কত টাকা পাঠাবেন তার অ্যামাউন্ট দিন। তার পর আপনাকে মেসেজ এ যে পিন নাম্বার দিয়েছিল সেই পিন নাম্বার দিয়ে ‍ সেন্ড বাটন এ ক্লিক করুন। এভাবেই জিপি টু জিপি ব্যালেন্স ট্রান্সফার সম্পূর্ণ হয়।

আরো পড়ুনঃ সকল সিমের মোবাইল নাম্বার বের করার উপায় 


রবি টু রবি ব্যালেন্স ট্রান্সফার করার নিয়ম

রবি টু রবি ব্যালেন্স ট্রান্সফার করতে চাইলে নিচের স্টেপ  গুলো অনুসরণ করতে হবে।

স্টেপ -১ঃ প্রথমে আপনার মোবাইল এর ডায়াল অপশনে গিয়ে ডায়াল করুন *১৪০*৬*২# তারপর ডায়াল বাটন এ ক্লিক করুন। এখন আপনি কত টাকা ব্যালেন্স ট্রান্সফার করবেন তার অ্যামাউন্ট  দিন।

স্টেপ -২ঃ তারপর আপনি যে নাম্বার এ টাকা পাঠোবেন সে নাম্বার দিয়ে সেন্ড বাটন এ ক্লিক করুন ।এভাবেই রবি টু রবি ব্যালেন্স ট্রান্সফার সম্পূর্ণ হয়।

এয়ারটেল টু এয়ারটেল ব্যালেন্স ট্রান্সফার করার নিয়ম

অন্যান্য অপারেটর এর চাইতে এয়ারটেল সিমে ব্যালেন্স ট্রান্সফার করা একটু ভিন্নরকম। এয়ারটেল সিম এ ব্যালেন্স ট্রান্সফার  করার জন্য আপনার এয়ারটেল সিম এ কমপক্ষে ৩০ দিন ব্যবহৃত হতে হবে। এয়ারটেল সিমে কমপক্ষে ৫ টাকা থেকে সর্বোচ্চ ১০০ টাকা পর্যন্ত ব্যালেন্স ট্রান্সফার  করতে পারবেন। একদিনে আপনি সর্বোচ্চ ৫০০ টাকা এবং মাসে ১০০০ টাকা এয়ারটেল টু এয়ারটেল সিমে ব্যালেন্স ট্রান্সফার করতে পারবেন। এয়ারটেল টু এয়ারটেল সিমে ব্যালেন্স ট্রান্সফার করার সময় গ্রাহক ও প্রাপক উভয়দিক থেকে ২.৫৫ টাকা করে কেটে নিবে।

এয়ারটেল টু ররি এয়ারটেল ব্যালেন্স ট্রান্সফার করার জন্য আপনার ফোনের মেসেজ অপশনে গিয়ে টাইপ করুনঃ BTR<SPACE>016******11<SPACE>AMOUNT লিখে পাঠিয়ে দিন 1000 নাম্বারে। ধরুন আপনি ৫০ টাকা ব্যালেন্স ট্রান্সফার করতে চাচ্ছেন তাহলে আপনার মেসেজ অপশনে গিয়ে লিখতে হবে BTR 016******11 50 তারপর 1000 নাম্বারে পাঠিয়ে দিন। এভাবে এয়ারটেল টু  এয়ারটেল সিমে ব্যালেন্স ট্রান্সফার করতে হয়।

আরো পড়ুনঃ সিম কার নামে রেজিস্ট্রেশন করা 

বাংলালিংক টু বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার করার নিয়ম

বাংলালিংক টু বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার করতে হলে নিচের নিয়মগুলো অনুসরণ করতে হবে।

স্টেপ -১ঃ প্রথমে আপনার ফোন এর ডায়াল আপশনে গিয়ে ডায়াল করতে হবে *১০০০# তারপর আপনি কল বাটন এ ক্লিক করবেন। তারপর আপনি গেট পিন তারমানে ১ লিখে সেন্ড বাটন  এ ক্লিক করুন। সেন্ড বাটন  এ ক্লিক করার পর আপনার ফোন এর স্কিনে একটি পিন নাম্বার দেখতে পারবেন। পিন নাম্বার টি আপনি কোথাও লিখে রাখুন।

স্টেপ -২ঃ এখন পুনরায় আবার *১০০০# ডায়াল করুন। ডায়াল করারপর আপনি ব্যালেন্স ট্রান্সফার তার মানে ১ লিখে সেন্ড বাটন এ ক্লিক করুন। এখন আপনি যে পিন নাম্বার টি লিখে রাখছেন সেই পিন নাম্বার দিন। তারপর আপনি যে নাম্বার এ টাকা ট্রান্সফার করতে চাচ্ছেন সেই নাম্বার টি দিন। এখন আপনি কত টাকা ব্যালেন্স ট্রান্সফার করতে চাচ্ছেন সেই অ্যামাউন্ট  দিয়ে সেন্ড বাটন  এ ক্লিক করুন। এভাবেই বাংলালিংক টু বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার সম্পূর্ণ হয়।

আরো পড়ুনঃ সকল সিমের ইমারজেন্সি ব্যালেন্স নেওয়ার নিয়ম 

টেলিটক টু টেলিটক ব্যালেন্স ট্রান্সফার করার নিয়ম

টেলিটক টু টেলিটক সিমে ব্যালেন্স ট্রান্সফার করতে হলে আপনার ফোন এর ডায়াল অপশনে গিয়ে ডায়াল করুন *১২৪* পিন নাম্বার*টাকার পরিমাপ*রিসিভারের ফোন নাম্বার# । ডিফল্ট পিন হলো ১২৩ অথবা ১২৩৪৫৬৭৮  । 

নিচে ৫০ টাকা ব্যালেন্স ট্রান্সফার এর কোড দেওয়া হলো-

যেমনঃ *১২৪*১২৩*৫০*০১৫******১১#

  • ব্যালেন্স ট্রান্সফার সেবা শুধুমাত্র টেলিটক প্রিপেইড থেকে প্রিপেইড নাম্বারে জন্য অনুমোদিত।
  • একক লেনদেন এ সর্বনিম্ন ১০ টাকা থেকে সর্বোচ্চ ৫০ টাকা ব্যালেন্স ট্রান্সফার করতে পারবেন।
  • একদিনে আপনি সর্বোচ্চ ১০ বার ব্যালেন্স ট্রান্সফার করতে পারবেন এবং মাসে সর্বোচ্চ  ১০০০ টাকা ব্যালেন্স ট্রান্সফার করতে পারবেন।

আশা করি এই আরটিকেল এর মাধ্যমে আপনি জানতে পারলেন কি ভাবে এক সিম থেকে অন্য সিমে ব্যালেন্স ট্রান্সফার করতে হয়।  বিভিন্ন ধরনের টেকনোলজি বিষয় জানতে নো টেক ফাস্ট ডট কম এর সাথে থাকুন ধন্যবাদ।

আরো পড়ুনঃ আসল ও নকল মোবাইল চেনার উপায় 



নবীনতর পূর্বতন