সকল সিমের মোবাইল নাম্বার বের করার উপায়

আমার প্রত্যেকেই কোন না কোন সিম ব্যবহার করে থাকি।আমরা অনেকেই নিজের মোবাইল নাম্বার মনে রাখা সম্ভব হয় না। আবার অনেকেই একাধিক সিম ব্যাবহার করে থাকি। সে ক্ষেত্রে সব সিমের মোবাইল নাম্বার মনে রাখা আমাদের অনেক কষ্টকর হয়ে যায়। আজ আমি আপনাকে দেখাবো কি ভাবে যে কোন সিমের মোবাইল নাম্বার বের করতে হয় আর কথা না বারিয়ে চলুন শুরু করা যাক।

সকল সিমের মোবাইল নাম্বার বের করার উপায়


সকল মোবাইল নাম্বার জানার কোড

আপনি কি আপনার মোবাইল নাম্বার ভুলে গেছেন? তাহলে আপনার টেনশন করার দরকার নাই আমি আপনাকে দেখিয়ে দিব কি ভাবে মোবাইল নাম্বার জানা যায়।

টেলিটক নাম্বার জানার কোড

বাংলাদেশের একমাত্র সরকারি সিম হলো টেলিটক।টেলিটক সিমের মোবাইল নাম্বার দেখতে হলে আপনাকে ডায়াল করতে হবে *৫৫১#।

গ্রামীণফোন নাম্বার জানার কোড

সবচেয়ে জনপ্রিয় মোবাইল অপারেটর হলো গ্রামীফোন বা জিপি। জিপি সিমের মোবাইল নাম্বার দেখতে হলে আপনাকে ডায়াল করতে হবে *২# । *২# ডায়াল করা পর আপনি আপনার জিপি সিমের নাম্বার দেখতে পারবেন।

এয়ারটেল নাম্বার জানার কোড

বর্তমানে এয়ারটেল অপারেটর অনেক জনপ্রিয় অপারেটর।এয়ারটেল বর্তমানে রবি অপারেটরের সাথে মিলে এক সাথে কাজ করে যাচ্ছে। এয়ারটেল মোবাইল নাম্বার দেখতে চাইলে আপনার ফোন থেকে ডায়াল করতে হবে *১২১*৭*৩# । ডায়াল করার পর আপনার মোবাইল নাম্বার টি দেখতে পারবেন । উপরের কোড যদি কাজ না করে তাহলে আপনি পুনরায় *২# ডায়াল করবেন।

রবি নাম্বার জানার কোড

রবি মোবাইল নাম্বার দেখতে হলে আপনার ফোন থেকে ডায়াল করতে হবে *২#।ডায়াল করার পর আপনার রবি মোবাইল নাম্বার টি দেখতে পারবেনপ্রত্যেকেই।

বাংলালিংক নাম্বার জানার কোড

বাংলালিংক সিমের প্রচুর গ্রাহক রয়েছে। বাংলালিংক সিমের নাম্বার দেখতে হলে আপনার ফোন থেকে *৫১১# ডায়াল করলে আপনার বাংলালিংক সিমের নাম্বার টি দেখতে পারবেন।

স্কিটো নাম্বার জানার কোড

গ্রামীণফোন ‍এর আলাদা সিম প্যাকেজ হলো স্কিটো। স্কিটো সিমে সাধারনত বিভিন্ন ধরনের স্পেশাল অফার দিয়ে থাকে। স্কিটো সিমের মোবাইল নাম্বার  চেক করতে হলে আপনাকে ডায়াল করতে হবে *২#। তার পর আপনার মোবাইল স্কিনে আপনার মোাবইল নাম্বার দেখতে পারবেন।


 

নবীনতর পূর্বতন