বিকাশ একাউন্ট এর ব্যালেন্স চেক করার নিয়ম



বাংলাদেশে  যতগুলো মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস রয়েছে তার মধ্যে বিকাশ অন্যতম। কারন বিকাশ এর বেশি সুযোগ সুবিধা থাকার কারণে এর অসংখ্য গ্রাহক রয়েছে। আপনি যদি বিকাশ এর একজন নতুন গ্রাহক হয়ে থাকেন তাহলে এই পোস্ট টি আপনার জন্য অনেক গুরুত্বপূর্ণ কারন এই পোস্ট এ আমি আপনাকে দেখাবো কি ভাবে বিকাশ একাউন্ট এর ব্যালেন্স চেক করতে হয়। চলুন  আর কথা না বাড়িয়ে শুরু করা যাক।

বিকাশ একাউন্ট এর ব্যালেন্স চেক করার নিয়ম


বিকাশ  একাউন্ট এর  ব্যালেন্স দেখার দুইটি নিয়ম রয়েছে যথা-ঃ

১। কোড ডায়াল করার মাধ্যমে ব্যালেন্স চেক  

২। বিকাশ অ্যাপ এর মাধ্যমে ব্যালেন্স চেক

প্রথমে আমি আপনাদের কে দেখাবো কোড ডায়াল করার মাধ্যমে এবং তারপর দেখাবো বিকাশ অ্যাপ এর মাধ্যমে কি ভাবে ব্যালেন্স চেক  করতে হয়।

কোড ডায়াল করার মাধ্যমে ব্যালেন্স চেক 



ধাপ-১ঃ প্রথমে আপনার ফোন এর ডায়াল অপশনে গিয়ে ডায়াল করুন *২৪৭#


ধাপ-২ঃ *২৪৭# ডায়াল করার পর আপনি অনেক গুলো অপশন দেখতে পারবেন। সেখান থেকে  My Bkash এ প্রবেশ করতে হবে। My Bkash এ প্রবেশ করতে হলে আপনাকে ৯ লিখে সেন্ড বাটন এ করতে হবে।


ধাপ-৩ঃ My Bkash এ প্রবেশ করার পর আবারো অনেক গুলো অপশন দেখতে পারবেন। এখন আপনাকে Check Balance এ প্রবেশ করতে হবে। Check Balance এ প্রবেশ করার জন্য আপনাকে ১ লিখে সেন্ড বাটন এ ক্লিক করতে হবে।


ধাপ-৪ঃ  এখন আপনার বিকাশ এর পিন নাম্বার দিয়ে সেন্ড বাটন এ ক্লিক করলে আপনার বিকাশ একাউন্ট এর ব্যালেন্স দেখতে পারবেন। এভাবেই কোড ডায়াল করার মাধ্যমে বিকাশ একাউন্ট এর ব্যালেন্স দেখতে পারবেন।


বিকাশ অ্যাপ এর মাধ্যমে ব্যালেন্স চেক করার নিয়ম



ধাপ-১ঃ বিকাশ অ্যাপ এর মাধ্যমে ব্যালেন্স চেক করার জন্য আপনাকে গুগল প্লে স্টোর থেকে বিকাশ অ্যাপ ইনস্টল করতে হবে।

ধাপ-২ঃ এখন বিকাশ অ্যাপ টি ওপেন করুন। ওপেন করার পর লগ ইন/ রেজিস্ট্রেশন বাটন এ ক্লিক করুন।
ধাপ-৩ঃ লগ ইন/ রেজিস্ট্রেশন বাটন এ ক্লিক করার পর আপনার বিকাশ মোবাইল নাম্বার দিয়ে পরবর্তী বাটন এ ক্লিক করুন।

ধাপ-৪ঃ এখন আপনার ফোন এ ৬ ডিজিটের কোড যাবে । কোড যাওয়ার পর আপনার সামনে একটি পপ আপ বক্স আসবে সেখান থেকে আপনি যদি Allow দেন তাহলে আপনার কোড অটোমেটিক কোডটি বসে যাবে। কোড বসে যাওয়ার পর কনফাম করুন বাটন এ ক্লিক করুন।

ধাপ-৪ঃ এখন আপনি  বিকাশ এর পিন দিয়ে পরবর্তী বাটন এ ক্লিক করুন।


ধাপ-৫ঃ এখন আপনি বিকাশ অ্যাপ এর ইন্টারফেস দেখতে পারবেন। বিকাশ একাউন্ট ব্যালেন্স দেখার জন্য ব্যালেন্স দেখুন বাটন  এ ক্লিক করলে আপনি বিকাশ একাউন্ট  এর ব্যালেন্স দেখতে পারবেন।




আশা করি এই আরটিকেল এর মাধ্যমে আপনি জানতে পারলেনবিকাশ একাউন্ট ব্যালেন্স চেক করার নিয়ম। বিভিন্ন ধরনের টেকনোলজি বিষয় সবার আগে জানতে নো টেক ফাস্ট ডট কম এর সাথে থাকুন ধন্যবাদ। 



নবীনতর পূর্বতন