রকেট একাউন্ট চেক করার কোড

আপনি যদি একজন মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস রকেটের গ্রাহক হয়ে থাকেন তাহলে এই পোস্ট টি আপনার জন্য। আপনি নতুন রকেট একাউন্ট ওপেন করছেন। কিন্তু জানেন না কি ভাবে অ্যাকাউন্ট চেক করতে হয়। চিন্তার কোন কারন নাই এই অ্যারটিকেল এর মাধ্যমে আমি আপনাকে দেখাবো কি ভাবে রকেট একাউন্ট চেক করতে হয়। চলুন আর কথা না বাড়িয়ে শুরু কর যাক।

রকেট একাউন্ট চেক করার কোড


রকেট একাউন্ট এ আপনি দুইটি উপায়ে চেক করতে পারবেন। একটি হলো ডায়াল কোড এর মাধ্যমে অপরটি হলো অ্যাপের মাধ্যমে। প্রথমে আমি আপনাকে দেখাবো ডায়াল কোডের মাধ্যমে । তারপর দেখাবো অ্যাপের মাধ্যমে।

ডায়াল কোডের এর মাধ্যমে রকেট একাউন্ট চেক 


ধাপ-১ঃ প্রথমে আপনার ফোন এর ডায়াল অপশনে গিয়ে ডায়াল করুন *৩২২#। তারপর আপনি যে সিম এ রকেট একাউন্ট  ওপেন করেছেন সেই সিম দিয়ে কল করে দেন।

ধাপ-২ঃ *৩২২#  ডায়াল করার পর আপনার একটি ইন্টারফেস দেখতে পারবে এবং সেখানে অনেক অপশন দেখতে পারবেন। সেখান থেকে আপনি My Acc এ প্রবেশ করতে হবে।  ৫ লিখে Send  বাটন এ ক্লিক করুন।


ধাপ-৩ঃ এখন আবারো আপনার সামনে নতুন একটি ইন্টারফেস আসবে । এখন আপনাকে Balance এ প্রবেশ করতে হবে। তার মানে আপনাকে ১ লিখে ‍সেন্ড বাটন এ ক্লিক করতে হবে।


ধাপ-৪ঃ এখন আপনাকে আপনার ৪ ডিজিটের পিন লিখে সেন্ড বাটন এ ক্লিক করলে আপনি ব্যালেন্স দেখতে পারবেন।



অ্যাপের মাধ্যমে রকেট একাউন্ট চেক 



ধাপ-১ঃ অ্যাপের মাধ্যমে রকেট একাউন্ট চেক করতে হলে আপনাকে প্রথমে গুগল প্লে স্টের থেকে রকেট অ্যাপ ইনস্টল করতে হবে।

ধাপ-২ঃ ইনস্টল করার পর এখন আপনি রকেট একাউন্ট টি ওপেন করুন। ওপেন করার আপেনাকে ভাষা সিলেক্ট করতে হবে। ভাষা সিলেক্ট করার পর Next বাটন এ ক্লিক করুন।



ধাপ-৩ঃ এখন আপনার রকেট একাউন্ট এর ফোন নাম্বার দিয়ে Next বাটন এ ক্লিক করুন। তারপর  ভেরিফাই করার জন্য রকেট থেকে কল করবে। সেখানে আপনি আপনার পিন কোড ডায়াল করলে ফোনটি কেটে যাবে।



ধাপ-৪ঃ এখন আপনি আপনার পিন দিয়ে ভেরিফাই বাটন এ ক্লিক করুন।

ধাপ-৫ঃ পুনরায় আবার পিন নাম্বার দিয়ে লগিন করুন।

ধাপ-৬ঃ লগিন করার পর আপনি একটি ইন্টারফেস দেখতে পারবেন। এখন আপনি ট্যাব ফর ব্যালেন্স বাটন এ ক্লিক করলে আপনার রকেট একাউন্ট এর ব্যালেন্স দেখতে পারবেন।

আজকের এই অ্যারটিকেল মাধ্যমে দেখানে হয়েছে রকেট একাউন্ট চেক করার দুইটি পদ্ধতি। এখন দুইটি পদ্ধতির মধ্যে  আপনার  কাছে যে পদ্ধতি ভালো লাগে সেই পদ্ধতিতে রকেট একাউন্ট চেক করুন।
নবীনতর পূর্বতন